খেলা-ধুলা

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বার্সার গোল উৎসব

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বার্সার গোল উৎসব

লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে গোল উৎসব করলো বার্সেলোনা। ডার্বি ম্যাচে এসপানিওলের বিপক্ষে ৫-০ গোলে জয় পায় আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। আর্জেন্টাইন অধিনায়ক মেসির সঙ্গে এদিন উৎসবে মাতেন জেরার্ড পিকে ও লুইস সুয়ারেজও।

শনিবার রাতে লা লিগার ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে কাতালান শহরের আরেক দল এসপানিওলকে আতিথিয়েতা জানায় বার্সা। তবে ম্যাচে দারুণ আধিপত্য দেখিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা। যদিও মাঝে মধ্যে গোলের সুযোগ তৈরি করেছিলো প্রতিপক্ষরাও।

এ ম্যাচের মাধ্যমে অভিষেক হয় বার্সার ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার ওসমান ডেম্বেলে। কোন গোল না পেলেও এদিন নিজের দক্ষতার পরিচয় দেন বুরুশিয়া ডর্টমুন্ডের সাবেক এ তরুণ তারকা।

লা লিগায় আগের ম্যাচে জোড়া গোল করা মেসি এদিন আরও স্বরুপে নিজেকে প্রকাশ করেন। সময়ের প্রয়োজনে তাকে ডিফেন্সেও খেলতে দেখা যায়। তবে ম্যাচের ২৬ মিনিটেই ইভান রাকিটিচের সহায়তায় দলের ও নিজের প্রথম গোলটি করেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী। যদিও রিপ্লেতে দেখা যায় গোলটি ছিল অফ সাইড থেকে।

৩৫ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন মেসি। এবার তার গোলে অ্যাসিস্ট করেন জর্ডি আলবা। পরে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধে ফের মেসি ম্যাজিক। ৬৭ মিনিটে দুর্দান্ত গোলটি করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন। এবারও তার গোলে সহায়তাকারী আলবা। বার্সার হয়ে এটি তার ক্যারিয়ারের ৩৮তম হ্যাটট্রিক।

ম্যাচের ৬৮ মিনিটে বদলি ফুটবলার হিসেবে মাঠে নামেন ডেম্বেলে। আর ৮৭ মিনিটে পিকের করা গোলটি প্রায় তার কল্যাণেই হয়। যদিও অ্যাসিস্টে ছিলেন রাকিটিচ। কিন্তু ৯০ মিনিটে সুয়ারেজের গোলে তো সরাসরিই সহায়তা করেন ডেম্বেলে।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়া শেষ পর্যন্ত ৫-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ভালভার্ডের শিষ্যরা।

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ভালেন্সিয়ার মাঠে গোলশূন্য ড্র করা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫। দিনের প্রথম ম্যাচে লেভান্তের সঙ্গে ১-১ গোলে ড্র করা রিয়াল মাদ্রিদের পয়েন্টও ৫।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, ১০ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

নিউজটি শেয়ার করুন

নিউজটির মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close