খেলা-ধুলা

বিশ্রামে সাকিব, ফিরলেন রিয়াদ

বিশ্রামে সাকিব, ফিরলেন রিয়াদ

সাউথ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াডে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে, স্কোয়াডে ফিরেছেন অস্ট্রেলিয়া সিরিজে স্কোয়াডের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ।

পাঁচ পেসার ও দুই স্পিনার মিলে এই দল সাজানো হয়েছে। এই দলে রিয়াদের পাশাপাশি ফিরেছেন রুবেল হোসেন ও শুভাশিস রায়। তবে, বাদ পড়েছেন নাসির হোসেন। স্কোয়াডে থাকা পাঁচ পেসার হলেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম। দুই স্পিনার হলেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। সাকিব আল হাসান না থাকায় স্কোয়াডে স্পেশাল স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন তাইজুল ইসলাম।

তিন ফর‌ম্যাটেই বাংলাদেশ জাতীয় দলের হয়ে নিয়মিত খেলে থাকেন সাকিব আল হাসান। নিয়মিত ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকায় আপাতত নিজেকে একটু বিশ্রামে রাখতে চাইছেন তিনি। নিজেকে সতেজ রাখতে ও পরিবারকে সময় দিতে বিসিবির কাছে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের ছুটি চেয়েছিলেন সাকিব। কিন্তু বোর্ড আপাতত সাউথ আফ্রিকার বিপক্ষে দুইটি টেস্টের জন্য ছুটি মঞ্জুর করেছে।

আগামী ২৮ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার মাটিতে শুরু হবে বাংলাদেশ-সাউথ আফ্রিকা সিরিজ। এই সিরিজে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মূল সিরিজ শুরুর আগে ২১-২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচ।

আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে আগামী ৬ অক্টোবর। ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে আগামী ১৫, ১৮ ও ২২ অক্টোবর। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে আগামী ২৬ ও ২৯ অক্টোবর।

সাউথ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, ‍শুভাশিস রায়।

(ঢাকাটাইমস/১১ সেপ্টেম্বর/এসইউএল)

নিউজটি শেয়ার করুন

নিউজটির মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close