রাজনীতি

৮৪ জন নিয়ে হাসিনা সেফ এক্সিট চাওয়ায় র‌্যাব পুলিশে মহা আতঙ্ক

৮৪ জন নিয়ে হাসিনা সেফ এক্সিট চাওয়ায় র‌্যাব পুলিশে মহা আতঙ্ক

গত নয় বছর ধরে যে পুলিশ র‌্যাব অফিসারদের দোর্দান্ড তাপে রাষ্ট্র সমাজ কাঁপত, হাজার হাজার খুন গুম করে এথন তাদের দুঃচিন্তা- আমাদের কি হবে। বিশেষ করে ৮৪ জনকে সাথে নিয়ে শেখ হাসিনার সেইফ এক্সিট চাওয়ার খবর চাউর হওয়ার পরে বেনজির, মনিরুল, আসাদুজ্জামান গংদের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক।

গত মাস দেড়েক যাবৎ দেশের সর্বত্র একটি কথা প্রচারিত হচ্ছে, শেখ হাসিনার সরকার ও বর্তমান সংসদ অবৈধ ঘোষিত হচ্ছে, এবং যেকোনো সময় পদত্যাগ করবে তারা। বিভিন্ন মাধ্যমে খবর বের হয়েছে যে, শেখ হাসিনা প্রাণ হারানোর চেয়ে নিরাপদ প্রস্থান চান। এ লক্ষে তিনি ৮৪ জনের একটি তালিকা দিয়েছেন, যাদের নিয়ে বিদেশে চলে যেতে চান। এখবরে আতঙ্ক ছড়িয়ে পড়ছে র‌্যাব ও পুলিশের খুনি অফিসারদের মধ্যে।

বিশেষ করে র‌্যাবের ডিজি বেনজির আহমেদ এবং অধিনায়করা, কাউন্টার টেররিজমের ডিআিইজি মনিরুল ইসলাম, পুলিশ কমিশনার আসাদুজ্জমান, ডিসি হারুন বিপ্লব, ডিআইজি মনিরুজ্জামান, কৃষ্ণপদ, ডিআইজি মারুফ তার ভাই এডিসি মেহেদী, সহ যারা এতদিন ধরে খুনখারাবির সাথে জড়িতরা দায়মুক্তি চাইছেন। ইতোমধ্যে আইজিপি শহীদ সহ অনেকে পুলিশ অফিসাররা তাদের স্ত্রী ও পরিজনদেরকে বিদেশে পাঠিয়ে দিয়েছেন। অবস্থা খারাপ দেখলেই তারা নিজেরা পার হয়ে যাবেন। কিন্তু এই সরকারকে টিকাতে এতদিন ধরে মাঠ পর্যায়ে যেসব পুলিশ ও র‌্যাব অফিসাররা খুন, গুম ও অপহরনে নেতৃত্ব দিয়েছেন তাদের কি উপায় হবে। হঠাৎ সরকার পতন হলে সিনিয়র অফিসাররা পালিয়ে যেতে চাইলে সৈনিকরা বাধা দিতে পারে এমন কথা ইউনিটে বলাবলি হচ্ছে। সার্বিকভাবে ব্যাপক বিশৃঙ্খলার আশংকা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

নিউজটির মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close