রাজনীতি

বিদেশে বা ছুটিতে যাচ্ছেন না প্রধান বিচারপতি সিনহা!

বিদেশে বা ছুটিতে যাচ্ছেন না প্রধান বিচারপতি সিনহা!

বিদেশে বা ছুটিতে যাচ্ছেন না প্রধান বিচারপতি সিনহা: ৯৭ অনুচ্ছেদ দেখিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির আদেশ জারী ছিল সরকারী চালাকি!

প্রধান বিচারপতি এসকে সিনহা ১০ সেপ্টেম্বর থেকে বিদেশ সফরে যাচ্ছেন না। যদিও গতকাল রাষ্ট্রপতির কার্যালয় থেকে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে বিচারপতি ওয়াহহাব মিয়াকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দিয়ে আদেশ জারী করা হয়েছে, কিন্তু বিচারপতি সিনহা জানিয়েছেন, অনেকে আগে তিনি বিদেশে যাওয়ার ইচ্ছার কথা বঙ্গভবনকে জানিয়েছিলেন। কিন্ত এখন আর যাওয়ার প্রয়োজন নেই।

বঙ্গভবনের একটি সুত্র জানায়, প্রধান বিচারপতির বর্তমান ইচ্ছার কথা তার অফিস থেকে বঙ্গভবনকে অবহিত করা হলে জবাবে বঙ্গভবন জানায়, যেহেতু গেজেট জারী হয়ে গেছে, তখন বিচারপতি সিনহার বিদেশে যাওয়াই উচিত! তবে বিচারপতি সিনহা যাবেন না।

এ নিয়ে বিডিপলিটিকো গতকাল রিপোর্ট করে, “১০ সেপ্টেম্বর প্রধান বিচারপতি এসকে সিনহার কানাডা ও জাপান যাওয়ার কথা ছিল। ইতোমধ্যে সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী আপীল বিভাগের সিনিয়র বিচারপতি ওয়াহহাব মিয়াকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগ করেছেন রাষ্ট্রপতি হামিদ। জানা যায়নি এই উছিলায় প্রধান বিচারপতি সিনহাকে ফোর্স ছুটিতে পাঠানো হচ্ছে কিনা? এমনকি সিনহা বাবু এখনও ‍বিদেশে যাবেন কি না, সেটিও পরিস্কার জানা যায়নি।” তাছাড়া প্রধান বিচারপতি বিদেশে গেলে সরকারের পাঠানো আততায়ীর হাতে নিহত হতে পারেন, এমন আশংকা প্রকাশ করা হয়েছিল।

বিচারপতি সিনহাকে রাষ্ট্রপতি হামিদ জোর করে ছুটিতে পাঠাতে চাইছিলো- সেই কথাই সত্য হলো। অর্থাৎ প্রধান বিচারপতি এবং সরকার তথা রাষ্ট্রপতির পাল্টাপাল্টি খেলা চলমান।

নিউজটি শেয়ার করুন

নিউজটির মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো সংবাদ

1 thought on “বিদেশে বা ছুটিতে যাচ্ছেন না প্রধান বিচারপতি সিনহা!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close